ঢাকাসোমবার , ২৬ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতা দিবসে আইএফআইসি ব্যাংক-চ্যানেল আই রং তুলিতে মুক্তিযুদ্ধ অনুষ্ঠিত

Sumon Chowdhury
মার্চ ২৬, ২০১৮ ৬:১৬ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন প্রতিবেদক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চ্যানেল আই-এর আয়োজনে বরাবরের মতো এবারও ২৬ মার্চ অনুষ্ঠিত হলো মুক্তিযুদ্ধের চিত্রাংকন আইএফআইসি ব্যাংক-চ্যানেল আই ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’। এ বছর আজীবন সম্মাননা দেয়া হয়েছে বরেণ্য চিত্রশিল্পী হাশেম খানকে। তার হাতে ক্রেস্ট, সনদ ও উত্তরীয় তুলে দেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ইমপ্রেস গ্রুপের পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন, আইএফআইসি ব্যংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারোয়ার, বিশিষ্ট চিত্র সমালোচক বোরজান উদ্দিন খান জাহাঙ্গীর, রেজওয়ানা চৌধুরী বন্যা ও আফজাল হোসেন। এর আগে এদিন সকাল ১১টায় তেজগাঁওস্থ চ্যানেল আই প্রাঙ্গণে বিশিষ্ট চিত্রশিল্পীদের তুলির আঁচড়ে অনুষ্ঠানটির উদ্ধোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ইমপ্রেস গ্রুপের পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন, আইএফআইসি ব্যংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারোয়ার, বিশিষ্ট চিত্রশিল্পী বোরজান উদ্দিন খান জাহাঙ্গীর, হাশেম খান, রামেন্দু মজুমদার, মোস্তফা জামান আব্বাসী, মনিরুজ্জামান, সমরজিৎ রায় চৌধুরী, কেরামত মাওলা, মামুনুর রশিদ প্রমুখ। এরপর রেজওয়ানা চৌধুরী বন্যা ও সুরের ধারার শিল্পীরা দেশের গান পরিবেশন করেন। গানগুলোর মধ্যে ছিলো ও আমার দেশের মাটি, যে তোমায় ছাড়ে, ও ভিষণ দইরার ঢেই, আগুনের পরশমনি ইত্যাদি। মোস্তফা জামান আব্বাসী ও রেজওয়ানা চৌধুরী বন্যা সহশিল্পী নিয়ে পরিবেশন করেন ধন্য ধান্যে পুষ্প ভরা গানটি। অনুষ্ঠান উপস্থাপনা করেন আফজাল হোসেন। অনুষ্ঠানে মেজর (অব:) কামরুল হাসান ভুঁইয়ার নেতৃত্বে যোদ্ধাহত মুক্তিযোদ্ধাদের একটি দল অংশ নেন। অনুষ্ঠান থেকে ছবি ক্রয় করেন আনোয়ারুল হক চৌধুরী পারভেজ, শাহ আলম সারোয়ার, সারওয়াত হোসেন। আমীরুল ইসলামের পরিচালনায় চ্যানেল আই পুরো অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করেছে। আবৃত্তি করেছেন হাবিবুল­াহ সিরাজী ও রূপা চক্রবর্তী। এ বছর স্বাধীনতা পদকপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ (বীর উত্তম) ও শাইখ সিরাজের সম্মানে দুটি বিশেষ ছবি অঁংকন করা হয়।
অনুষ্ঠানে চিত্রাংকন করেছেন হাসেম খান, সমরজিৎ রায় চৌধুরী, মনিরুল ইসলাম, ইফফাত আরা দেওয়ান, শেখ আফজাল, মনিরুজ্জামান, জহির আহমেদ, তৌফিক, রেজাউন নবী, হামিদুজ্জামান, পপি, কামালুদ্দিন, সৈয়দ এনায়েত হোসেন, সৈয়দ লুৎফুন হক, সৈয়দ ইকবাল, আবদুল মান্নান, অশোক কর্মকার, সঞ্জীব দাশ অপু, সোহাগ পারভেজ, ইব্রাহীম, বিপাশা হায়াতসহ প্রায় অর্ধশত চিত্রশিল্পী। এছাড়া একদল শিশুরা চিত্রাংকন করেছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial