ঢাকাসোমবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

যেসব কাজে ব্যবহার করতে পারেন হ্যান্ড ব্লেন্ডার

editor
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ১০:৩০ অপরাহ্ণ
Link Copied!

লাইফস্টাইল ডেস্ক: গুঁড়া মসলা শেষ হয়ে গেছে, কিন্তু হাতের কাছে ব্লেন্ডার বা গ্রিন্ডার নেই। আছে কেবল হ্যান্ড ব্লেন্ডার। কী করবেন? হ্যান্ড ব্লেন্ডারের সাহায্যেও খুব সহজে মসলা গুঁড়া করে ফেলতে পারেন। পাশাপাশি স্মুদি তৈরিসহ আরও নানা কাজে লাগে উপকারী এই যন্ত্রটি। জেনে নিন হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করার কিছু উপায় সম্পর্কে।
১। মসলা তৈরি: হ্যান্ড ব্লেন্ডার উল্টে নিন। ভেতরের অংশে অল্প পরিমাণে আস্ত মসলা দিন। চাইলে মরিচ কুচি বা আদা কুচিও দিতে পারেন। এরপর প্লাস্টিকের ব্যাগ দিয়ে মুড়ে নিন উপরের অংশ। ব্লেন্ডার অন করুন। সহজেই মসলা তৈরি হয়ে যাবে। তবে এই পদ্ধতি অবলম্বন করার সময় সাধানতা জরুরি।
২। বাটারমিল্ক তৈরি: হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করে দই বিট করতে পারেন। পানি, মসলা এবং বরফের কিউব দিয়ে অনায়াসে রিফ্রেশিং বাটারমিল্ক তৈরি করে ফেলতে পারেন এই ব্লেন্ডার দিয়ে।
৩। ঘরে তৈরি টমেটো সস: টমেটো এবং রসুন সেদ্ধ করুন। টমেটো সেদ্ধ হয়ে গেলে কাঁটাচামচ দিয়ে মোটামুটি ম্যাশ করুন এবং তারপর পিউরি তৈরি করতে হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করুন।
৪। ডিম বিট করুন: ডিম বিট করার জন্য হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করতে পারেন। অমলেট তৈরির জন্য ডিমের সঙ্গে লবণ, কালো মরিচ, ভেষজ এবং কিছু মরিচের ফ্লেক্স মসিয়ে বিট করে নিন।
৫। হুইপিং ক্রিম: বরফ ভর্তি একটি ট্রে নিন এবং তার উপর একটি কাচের বাটি রাখুন। এবার বাটিতে ভারী ক্রিম ঢেলে হ্যান্ড ব্লেন্ডার ব্যবহার করে বিট করুন। হুইপড ক্রিমে আরও স্বাদ যোগ করতে ভ্যানিলা এসেন্স মিশিয়ে নিতে পারেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial