ঢাকামঙ্গলবার , ২৭ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল এপিআই হাব তৈরি করবে অরেঞ্জ ও এপিগেট

Sumon Chowdhury
মার্চ ২৭, ২০১৮ ৬:১৫ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বৈশ্বিক ডিজিটাল রূপান্তর প্রক্রিয়াকে আরো বেগবান করতে এইপিআই (অ্যাপপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) সেবাকে আরো প্রসারিত করার লক্ষ্যে নতুন পার্টনারশিপ ঘোষণা করেছে বিশ্বের অন্যতম টেলিযোগাযোগ অপারেটর অরেঞ্জ এবং আজিয়াটা ডিজিটালের অঙ্গপ্রতিষ্ঠান এপিগেট। বাংলাদেশের শীর্ষ ডিজিটাল সেবাদানকারী কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের মূল কোম্পানি হচ্ছে আজিয়াটা।
এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা জুড়ে নিজেদের অবস্থানকে আরো শক্তিশালী করতে কাজ করবে এপিগেট ও অঞ্জে’র বিজাও। ডিজিটাল বিপ্লব ও উদ্ভাবনের ক্ষেত্রে আমুল পরিবর্তন আনবে এপিআই। এর মাধ্যমে মোবাইল পেমেন্ট, যোগাযোগ ও পরিচয় সনাক্তকরণে নতুন ধরণের সেবা চালু হবে।
এ চুক্তির আওতায় এপিগেট ও বিজাও একটি একক প্লাটফর্মের মাধ্যমে তাদের প্রযুক্তিগত, বাণিজ্যিক ও আর্থিক বিষয়গুলো পরিচালনা করবে। এর ফলে সেবার মান বৃদ্ধির পাশাপাশি আরো দ্রুত সেবা প্রদান করতে পারবে কোম্পানি দুটি। এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা জুড়ে উভয় কোম্পানির অপারেটররা এই সমন্বিত প্লাটফর্মের আওতাভূক্ত হবে।
অরেঞ্জের মধ্যপ্রাচ্য ও আফ্রিকা অ লের চিফ স্ট্রাটেজি অফিসার থমাস চালুমেও বলেন,আমাদের ডিজিটাল রূপান্তরের স্বপ্ন বাস্তবায়নের জন্য এটি এক আকর্ষণীয় পার্টনারশিপ। এর মাধ্যমে ছোট স্টার্ট-আপ কোম্পানি থেকে শুরু করে বড় বড় প্রতিষ্ঠানগুলো যেন ডিজিটাল যুগের সুবিধা উপভোগ করতে পারে আমরা সে দিকটিই নিশ্চিত করার চেষ্টা করব।
আজিয়াটা ডিজিটালের চিফ এক্সিকিউটিভ মোহাম্মদ খায়রিল আবদুল্লাহ বলেন, এপিআই ব্যবসায় এ পার্টনারশিপ একটি মাইলফলক যেখানে বড় দুটি টেলিযোগাযোগ অপারেটর একে অন্যের ব্যবসায়িক এলাকায় পরস্পরের সেবা প্রসারিত করবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial